ভোট না পেছালে কঠোর আন্দোলনের হুমকি ছাত্রদলের

স্বরসতী পূজার দিনে ঢাকা সিটি কর্পোরেশনের ভোটের তারিখ অবিলম্বে পরিবর্তনের দাবি জানিয়েছে ছাত্রদল। ওই দিন ভোট হলে তা কোনোভাবেই মেনে নেবে না ছাত্রদলের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা সমাবেশে উপস্থিত ছিলেন। নির্বাচন না পেছালে কঠোর আন্দোলনেরও হুমকি দিয়েছেন ছাত্রদলের নেতারা।

এ সময় তারা বেগম খালেদা জিয়ার মুক্তি ও ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন বাতিলের দাবিতে স্লোগান দেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কিন্তু ৩০ জানুয়ারি সরস্বতী পূজার কারণে নির্বাচন পেছাতে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ। এ রিট আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। স্বরসতী পূজার দিনে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটের তারিখ পরিবর্তনের নির্দেশনা চেয়ে করা রিট খারিজের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়েছে।

এদিকে ৩০ জানুয়ারি ভোটের তারিখ রেখে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। সে অনুযায়ী প্রার্থীরাও প্রচার চালিয়ে যাচ্ছেন।

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন